খুরুশকুলের শীর্ষ সন্ত্রাসী পারভেজ আটক, অস্ত্র উদ্ধার

সাইফুল ইসলাম • কক্সবাজার জার্নাল

কক্সবাজার শহরের কলাতলীর সুগন্ধা পয়েন্টে থেকে খুরুশকুলের শীর্ষ সন্ত্রাসী পারভেজ (২৫) কে আটক করেছে পুলিশ। আটক সন্ত্রাসী খুরুশকুল কায়ার পাড়া এলাকার মৃত নুরুল আলম বহদ্দারের ছেলে।

১০ সেপ্টেম¦র (মঙ্গলবার) বেলা ১২টার দিকে গোপন সংবাদের ভিত্তিতে কলাতলীর সুগন্ধা পয়েন্টে অভিযান চালিয়ে কক্সবাজার সদর মডেল থানার উপ পরিদর্শক (এসআই) শেখ মো. সাইফুল আলম নেতৃত্বে একদল পুলিশ তাকে আটক করে।

উপ-পরিদর্শক (এসআই) সাইফুল আলম বলেন, জিজ্ঞাসাবাদে আটক সন্ত্রাসী মো. পারভেজ এর স্বীকারোক্তি এবং তার দেখানো তথ্য মতে রাতের দিকে খুরুশকুল কাউয়ারপাড়ায় তার বাড়ির ওয়ালের পার্শে^ মাটির নিচে পুঁতে রাখা একটি দেশীয় তৈরি কাটা বন্দুক উদ্ধার করা হয়। তার বিরুদ্ধে পুুলিশের উপর হামলা, অস্ত্র, অপহরণ, ডাকাতি, চাঁদাবাজি, হত্যা, মারামারিসহ ১১ টি মামলা রয়েছে। অস্ত্র উদ্ধারের ঘটনায় তার বিরুদ্ধে সদর মডেল থানার উপ পরিদর্শক (এসআই) প্রদীপ চন্দ্র দে বাদি হয়ে সংশ্লিষ্ট আইনে একটি মামলা দায়ের করা হয়েছে। যার সদর থানা মামলা নং-২৯/২০১৯। এটি-সহ তার বিরুদ্ধে মোট ১২ টি মামলা রয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, পারভেজ খুরুশকুলের শীর্ষ সন্ত্রাসী এবং অপরাধ জগতের ডন। খুরুশকুল কেন্দ্রীক যে ঘটনা সংগঠিত হয় সবকিছুই তার ইশারায় হয়ে থাকে। সে এলাকায় কাউকে পরোয়া করেন না। তার অপরাধ কর্মকান্ডের বিরুদ্ধে কেউ মুখ খুললে তাকে প্রকাশ্যে জনসম্মূখে হত্যার হুমকি দিয়ে থাকে। তাই সে প্রকাশ্যে অপরাধ করলেও হত্যার ভয়ে কেউ তার বিরুদ্ধে মুখ খুলতে সাহস করেনি। প্রশাসন তাকে আটক করার খবর এলাকায় পৌঁছলে সাধারণ মানুষের মনে স্বস্তির নি:শ^াস ফেলে এবং অনেক স্থানে মিষ্টি বিরতণও চলছে বলে জানা যায়।

আটকের সত্যতা নিশ্চিত করে কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. ফরিদ উদ্দীন খন্দকার বলেন, আটক পারভেজ শীর্ষ তালিকাভুক্ত সন্ত্রাসী। তার বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।